Advertisements
Loading...

মোবাইল দিয়ে কি DSLR এর মত ভিডিও তৈরি করা যায়.? 🤔

কিছু কথা-
আমার মনে হয় বর্তমান যুগে এসে এমন মানুষ খুজে পাওয়া সত্যি কষ্ট হবে যে এখনও নিজে একটা ভিডিও(Video) করেনি।আরও বলতে গেলে বর্তমানে দেশের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ Tiktok ভিডিও করেনি এমন তরুনের সংখ্যা ও কম।যেটা সম্প্রতি অনেক জনপ্রিয়তা লাভ করেছে তরুনদের মাঝে। YouTube ভিডিও বা Tiktok ভিডিও যে যেখানে ভিডিও তৈরি করি না কেন সবার কিন্তু ভালো মানে DSLR ক্যামরা বা অন্যান্য কোন ক্যামরা নেই শুধু আছে হাতে থাকা Android ফোন। আমারা কি জানি যে আমাদের হাতে থাকা Android ফোন দিয়ে চাইলে DSLR এর মত ভিডিও তৈরি করা যায়। হুবহু DSLR এর মত না হলে ও ৭০% থেকে ৭৫% কিন্তু DSLR এর মত হয়ে যাবে।যা আমরা আমাদের ফোনে থাকা সাধারণ এই ক্যামরা অ্যাপ দিয়ে পারব না। এর জন্য নতুন
একটা অ্যাপ ডাউনলোড করতে হবে।
আজকের এই আর্টিকেলে আমরা শিখব কিভাবে DSLR মত ভিডিও মোবাইল দিয়ে তৈরি করা যায়।

প্রথমে আপনার প্রয়োজন হবে অ্যাপটি ডাউনলোড করা।এই অ্যাপটির নাম হচ্ছে “Open Camera”।আপনি এই অ্যাপে যতগুলো সেটিংস পাবেন সেটা সাধারণত ফোনে থাকা ক্যামরা অ্যাপে কখনই পাওয়া যায় না। এই অ্যাপটির লিংক নিচে দিয়ে দিলাম হুট করে ডাউনলোড করে ফেলুন

Downlode Now

Open Camera ডাউনলোড করা হয়ে গেলে কিছু সেটিংস করে নিলেই হবে।নিচে নিচে ধাপে ধাপে সেটিংস গুলো বলতেছি।

আরো পড়ুন :- ব্লগিং করে কিভাবে প্রতিমাসে ১০০০ ডলার আয় করব.?

১ম ধাপঃ-

Open Camera অ্যাপটিতে ডুকে বামপাশে উপরের দিকে দেখবেন সেটিংস অপশন আছে সেখান ক্লিক করুন।

২য় ধাপঃ-

সেটিংস অপশন এ ডুকে একটু নিচে গেলে দেখবেন Camera Setting ও Video Settings দুইটা অপশন আছে আমরা যেহেতু ভিডিও নিয়ে কাজ করব তাই Video Settings এ ক্লিক করুন।

৩য় ধাপঃ-


Video Settings এ ক্লিক করার পরে দেখতে পাচ্ছেন একদম উপরে লেখা আছে Video Resolution সেখানে ক্লিক করে Full HD টা সিলেক্ট করে নেন।তাহলে ভিডিও Resolution অনেক ভালো আসবে যা অবশ্যই অবশ্যই করে নিবেন।

৪র্থ ধাপঃ-

আপনি যদি ইউটিউব বা অন্য কোন কারনে ভিডিও তৈরি করে থাকেন মাইক্রোফোন দিয়ে তাহলে এই সেটিংস টা অবশ্যই করতে হবে নয়ত মাইক্রোফোন দিয়ে কোন সাউন্ড রেকর্ড হবে না।Video Resolution কাজ শেষ করে একটু নিচে গেলে দেখতে পাবেন Audio Source লেখা সেখানে ক্লিক করে ২য় অপশনে থাকা External Mic সিলেক্ট করে দিন।

৫ম গুরুত্বপূর্ণ ধাপঃ-

এই ধাপ টা একটা ভিডিও স্যুট করার জন্য অনেক অনেক জরুরি। আমরা ঘরের বাইরে বা যেখানেই ভিডিও স্যুট করি না কেন তখন দেখতে পাব যে আবহাওয়া একবার অন্ধকার হলে ভিডিও কিছুটা অন্ধকার হয়ে যায় আবার আলো চলে আসে এই রকম সমস্যা থেকে বাঁচার জন্য ভিডিও স্যুট করার আগে ভিডিওর কালার বা আবহাওয়া ঠিক থাকলে পাশে থাকা Lock অপশনে ক্লিক করে দিন তাহলে পুরো ভিডিও জুড়ে এই এক ভাবেই ভিডিও স্যুট হবে।যা ভিডিও করার আগে জানা অনেক জরুরি।

সর্বশেষঃ-

আশা করি পরো আর্টিকেল টা পড়লে আপনি ও খুব সুন্দর ভাবে DSLR এর মত ভিডিও তৈরি করতে পারবেন। কোথাও বুঝতে সমস্যা বা কোন প্রয়োজন হলে কমেন্ট করে জানাবেন অবশ্যই সঠিক উত্তর বা সাহায্য নিয় হাজির হব।

এ্যাডমিন বার্তা
আজকে আর না সবাই ভালো থাকবেন।আর আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন আমরা প্রতিনিয়ত এই রকম টেকনোলজিস বিষয় নিয়ে লেখা লেখি করে থাকি।

ধন্যবাদ সবাইকে।

আরো পড়ুন :- আর্থিক সচ্ছলতা পেতে অনলাইনে কাজটি করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *