Home>>Basic Article>>মোবাইলের যে ৬ টা Apps জীবন কে করে দেয় আরো অনেক সহজ
Best Android Apps
Basic Article

মোবাইলের যে ৬ টা Apps জীবন কে করে দেয় আরো অনেক সহজ

Advertisements
Loading...

কিছু কথা:-
আমাদের ফোনে অনেক ধরনের App আছে যা কিছু আমাদের কাজে আসে কিছু App কোন কাজেই আসে না।আমার ফোনে ও অনেক App ইন্সটল করা আছে (Best Android Apps) যার মধ্যে কিছু App আছে যে গুলো ছাড়া আমার একদম চলেই না।যে Apps গুলো ব্যবহারের মাধ্যমে আমার জীবন আরো সহজ হয়ে উঠেছে। এই রকম দরকারী ৬ টা Apps নিয়ে আজকের আর্টিকেল। আমার ব্যক্তিগত অবিজ্ঞতা থেকে বলছি যে ৬ টা Apps নিয়ে আজকের আর্টিকেল টা লিখব সেখান থেকে ১ টা Apps হলেও আপনার কাজে আসবে।তাই পুরো আর্টিকেল টা মন দিয়ে পড়ুন কোন Apps কিভাবে কাজ করে জেনে নিন তাহলে আপনার জীবন ও আমার মত অনেক সহজ হয়ে যাবে।

আজকের এই ৬ টা Apps এ social সাইটের Apps গুলো নিয়ে বলিনি কারণ সেগুলো মোটামুটি সবাই ব্যবহার করে।

আরো পড়ুন :- ব্লগিং কি এবং কিভাবে করব বিস্তারিত।

১ম :- Last Pass

আমরা সবাই কম বেশী অনলাইনে কাজ করি বা Social সাইটে সবারই একটা একটা একাউন্ট আছে সেখানে সব জায়গায় পাসওয়ার্ড দিতে হয় যা ভুলে গেলে সমস্যায় পড়তে হয়।এত এত পাসওয়ার্ড মনে রাখা ও তো সম্ভব না।
কেমন হয় যদি সব পাসওয়ার্ড ভুলে একটা পাসওয়ার্ড মনে রাখলে সব পাসওয়ার্ড মনে রাখা হয়ে যাবে।
Last Pass হচ্ছে এমনি একটা Apps যেখানে আপনি চাইলে সব পাসওয়ার্ড সেট করে রাখতে পারবেন তখন শুধু Last Pass এ দেওয়া পাসওয়ার্ড মনে রাখলেই হবে তাছাড়া Last Pass এর আরো একটা সুবিধা হচ্ছে সেখানে আপনি মোবাইলের বায়োমেট্রিক চালু করে দিলে আংগুলের টাচেই ওপেন হয়ে যাবে যার ফলে কোন পাসওয়ার্ড মনে না রাখলে ও চলবে।

আপনি যখন কোথাও একাউন্ট খুলে পাসওয়ার্ড সেট করতে যাবেন Last Pass অপশন সেখানে অটোমেটিক পাসওয়ার্ড টা সেভ করতে বলবে আপনি একটা ক্লিক করে দিলে বিস্তারিত নাম সহ পাসওয়ার্ড Last Pass এ সেভ হয়ে যাবে।যা অনেক সহজ ও উপকারী আমার কাছে মনে হয়েছে (Best Android Apps) আপনি চাইলে ব্যবহার করে দেখতে পাবেন আমি নিচে লিংক দিয়ে দেব।

Downlode Lastpass Apk

আরো পড়ুন :- Binany.com থেকে প্রতি মাসে আয় করুন লক্ষ লক্ষ টাকা।

২য় :- My Gp

My Gp হচ্ছে মুলত গ্রামিন ফোন কোম্পানির একটা Apps যে Apps ব্যবহার করলে আপনি ইন্টারনেট ডাটা নিয়মিত রেট থেকে আরো কম রেটে নিতে পারবেন।তাছাড়া আপনি যে এলাকায় থাকেন My Gp এর মাধ্যমে রমজান মাসের ইফতার ও সেহরির সময় জানতে পারবেন।My Gp অ্যাপটি ব্যবহার করলে আপনি আপনার সিমের বর্তমান কোন প্যাকেজ রয়েছে সেটা জানতে পারবেন ও গ্রামিন সিমের কোন অপার আসলে তা সাথে সাথেই জানতে পারবেন।তাছাড়া এই App এ ডুকলে আপনার মোবাইলে কত ব্যালেন্স ও ডাটা আছে সেটা দেখতে পারবেন যার ফলে আলাদাভাবে কোড দিয়ে দেখতে হচ্ছে না। যা আপনার অনেক সময় বাঁচিয়ে দিবে।আপনি কোন প্রয়োজনে চাইলে গ্রামিন সিমের কাস্টমার কেয়ারে লাইভ চ্যাটিং করে কথা বলতে পারবেন যা আমার কাছে অসাধারণ লেগেছে(Best Android Apps) আপনিও যদি চান ব্যবহার করে দেখতে পারেন।আমি নিচে লিংক দিয়ে দেব।আর যদি ইতিমধ্যে ব্যবহার করে থাকে অবশ্যই কমেন্ট জানাবেন কেমন লাগে আপনার কাছে।

Download GP Apk

৩য়:- Wallet

আপনি আপনার সংসার চালান অনেক টাকার লেনদেন করেন কিন্তু মাসের শেষে হিসাব করতে জামেলা হয় যে এই মাসে আপনি কত আয় করলেন কিভাবে করলেন। কত খরচ হল কিভাবে হল কিভাবে হল এই সব মেলাতে খুব সমস্যা হয় তাহলে আমি পরামর্শ দেব wallet এই অ্যাপটা আপনি ব্যবহার করুন বিশ্বাস করুন আমার অবিজ্ঞতা থেকে বলছি আপনি মাস শেষে খুব সুন্দর ভাবে হিসাব মেলাতে পারবেন আপনার পুরো মাসের আয় ব্যয়।

আপনি মাসের শুরুতে আপনার কাছে কত ক্যাশ আছে ব্যাংকে কত আছে অন্যান্য মোবাইল ব্যংকিং এ কোথায় কত আছে এই সব টা সেব করে রাখুন তারপর প্রতিদিন কত আয় হচ্ছে কোন খাত থেকে হচ্ছে সেটা লিখে দিন এবং প্রতিদিন কত টাকা খরচ করেছেন সেটা কোন খাতে করেছেন সেটা সেব করুন প্রতিদিনের টা প্রতিদিন করুন তাহলে আর জামেলা হবে না।তার পর পুরো মাস শেষ হলে Wallet অ্যাপ থেকে আপনাকে একটা লিস্ট করে বুঝিয়ে দেওয়া হবে পুরো মাসে আপনার আয় কত ব্যায় কত ও অবশিষ্ট কত আছে আপনার কাছে। বিশ্বাস করুন আমার কাছে সেটা অসাধারণ লেগেছে (Best Android Apps)। আপনিও চাইলে ব্যবহার করে দেখতে পারেন।নিচে লিংক দিয়ে দেব।

Download Wallet Apk

আরো পড়ুন:- ইংরেজিতে পারদর্শী হয়ে উঠার কিছু দরকারী টিপস।

৪র্থ -AirDroid

AirDroid অ্যাপটি সবার জন্য প্রয়োজনীয় হবে না শুধু তাদের খুব বেশি দরকার হবে যারা কম্পিউটারে কাজ করে। AirDroid মুলত আপনার কম্পিউটারের সাথে মোবাইল কানেক্টেড করে এতে মোবাইলে কোন ম্যাসেজ বা কোন নোটিফিকেশন আসলে বার বার মোবাইল অপেন করে দেখতে হবে না সেটা আপনার কম্পিউটারে দেখাবে।তাছাড়া AirDroid এর সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা সুবিধা হলে ফাইল দেওয়া নেওয়া। কম্পিউটার থেকে মোবাইলে বা মোবাইল থেকে কম্পিউটারে কোন ফাইল ট্রান্সফার করতে নানা রকম ক্যাবল লাগাতে হয়।যা অনেক জামেলার বিষয়। AirDroid ব্যবহার করে খুব সহজেই আপনি মোবাইল থেকে কম্পিউটারে যে কোন ফাইল ট্রান্সফার করতে পারবেন।যা আমার কাছে খুব দরকারি বলে মনে হয়েছে।(Best Android Apps) আপনার ও কম্পিউটার থাকলে এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন।লিংক।দিয়ে দিলাম।

Download AirDroid Apk

৫ম -Google Task

আপনি মনে মনে ঠিক করেন কাল এই এই কাজ গুলো করবেন।কিন্তু দেখা যায় কাল আপনি পুরো ভুলেই গেছেন কোন কোন কাজ গুলো করবেন বলে ঠিক করেছেন।কি মিলে যাচ্ছে তো।এটা আপনার না পৃথিবীর সব মানুষেরই হয়।এই জন্য আজকে এমন একটা অ্যাপের কথা বলব আপনি এই অ্যাপটা মোবাইলে ব্যবহার করলে আপনি খুব সুন্দর করে কাজ গুলো করতে পারবেন। যেটা আপনার জীবন কে আরও বিশুদ্ধ করে তুলবে।

Google Task হচ্ছে Google এর একটা অ্যাপ এই অ্যাপের মাধ্যমে একটা মোবাইল অ্যাপ এই অ্যাপে আপনি যে যে কাজ গুলো করবেন ঠিক করেছেন সেটা লিখুন। সেটা দেখবেন Pending লিস্টে সেব হবে যখন আপনি কাজ টা করবেন তখন সেটার পাশে টিক চিহ্ন দিয়ে দিলে সেটা Complete লিস্টে চলে যাবে।আপনি দেখতে পারবেন কত গুলো কাজ Pending আছে কত গুলো কাজ Complete হয়েছে বিস্তারিত। তাছাড়া এই অ্যাপের সব যে বিষয় টা আমার ভালো লেগেছে সেটা হল এই অ্যাপে আপনি কোন কাজ কোন তারিখে করবেন সেটা সেট করে দিলে ওই তারিখে অ্যাপটি আপনাকে নোটিফিকেশন পাঠাবে কাজটা করার জন্য। যা অসাধারণ একটা সিস্টেম। আপনি যদি দরকারী মনে করে ব্যবহার করে দেখতে পারেন।আমি নিচে লিংক দিয়ে দেব।

Download Google Task Apk

৬ষ্ঠ- IFTTT

IFTTT অ্যাপটি অনেকেই চিনে থাকবেন।এর অর্থ হচ্ছে If This Then That. এই অ্যাপটি আমি প্রতিদিন ব্যবহার করে থাকে।এই অ্যাপের কাজ হচ্ছে অনেক গুলো অ্যাপকে একসাথে কানেক্টেড
করে দেওয়া। আপনি ফেসবুকে পোস্ট দিলে এই সেটা অটোমেটিক Twitter, Instagram সহ আপনার সব সোসাল সাইট একাউন্টে শেয়ার করে দিবে।এতে আপনি আলাদা আলাদা করে পোস্ট করতে হবে না।এতে আপনার অনেক জামেলা আর সময় নষ্ট হওয়া থেকে বেঁচে যাবেন।
তাছাড়া আপনি একটা নির্দিষ্ট এলাকা সিলেক্ট করে দিলে আপনি যখন এই এলাকার বাহিরে চলে যাবেন তখন আপনার ঘরের এসি,বাতি,ফ্যান সব বন্ধ হয়ে যাবে। আবার আপনি ওই এলাকার বিতরে ডুকলে সেগুলো অন হয়ে যাবে।যা আমার কাছে অসাধারন লাগে।আপনিও চাইলে ব্যবহার করে দেখতে পারেন।আশা করছি উপক্রিত হবেন।

Download IFTTT Apk

সর্বশেষ:-

আপনার কোন অ্যাপটা ভালো লেগেছে জানি না।তবে আমার কাছে সব অ্যাপ গুলোই অনেক বেশি দরকারি মনে হয়।তাই আপনাদের সাথে শেয়ার করলাম।আমি আপনাকে সাজেস্ট করব একবার একবার ব্যবহার করে দেখুন তখন আপনি ও এগুলো ছাড়া চলতে পারবেন না।যা আপনার জীবন কে আরও সহজ করতে ভুমিকা পালন করবে।সব Apps এর লিংক নিচে নিচে দিয়ে দিয়েছি ক্লিক করে ডাউনলোড করে ফেলুন।আর কোন Apps নিয়ে পুরো বিস্তারিত আর্টিকেল বা কিভাবে কাজ করে জানার থাকলে কমেন্ট ক

এডমিন বার্তা

আজকে আর না সবাই ভালো থাকবেন।আর আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন আমরা প্রতিনিয়ত এই রকম টেকনোলজিস বিষয় নিয়ে লেখা লেখি করে থাকি।।পুরো বিষয় টা পড়ে কোন ভুল বা জানার ইচ্ছে থাকলে অবশ্যই অবশ্যই কমেন্ট করে জানাবেন।আমরা অবশ্যই আপনার উওর দেব।

-ধন্যবাদ সবাইকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *