Advertisements
Loading...

*ফেসবুক পেইজ নিয়ে কিছু কথা –

আজকের দুনিয়া হল আধুনিক দুনিয়া যা দিন দিন বাড়তেই আছে আর এই আধুনিকতা বাড়িয়ে তোলে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো আমরা সকলেই জানি বর্তমান সময়ের পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হল “Facebook” যা পৃথিবীর বিলিয়ন বিলিয়ন মানুষ ব্যাবহার করে। আর এই সামাজিক যোগাযোগ মাধ্যম এর অনেক গুলো মাধ্যম রয়েছে যেমন “Facebook Page, Facebook Group ” আর সবচেয়ে জনপ্রিয় হল Facebook page যার জনপ্রিয়তা অনেক বেশি।

বড় বড় কোম্পানি থেকে শুরু করে সকল জনপ্রিয় লোকদের থাকে এক বা একাধিক ফেসবুক ফেইজ যার মাধ্যমে তারা তাদের ব্যক্তিগত বা কোম্পানির নানা রকম পোস্ট দিয়ে থাকে।সেগুলো তাদের ব্লু বেজ ভেরিফাই পেইজ। ফেসবুক একাউন্ট থেকে ফেসবুক ফেইজ এর সুবিধা অনেক বেশি। কারন আমারা সাধারণত জানি কোন কোম্পানি চাইলে ফেসবুক ফেইজ এর মাধ্যমে তার পন্য বা অন্যান্য পোস্ট গুলো বুস্ট করে অনেক মানুষের কাছে পৌঁছে দিতে পারে যা অন্য কোথাও সম্ভব না।তাছাড়া একটা ফেসবুক ফেইজে লক্ষ লক্ষ মানুষ কানেক্টেড থাকতে পারে যা অন্য কোথাও সম্ভব না।

একটা নতুন ফেসবুক ফেইজ খুলে নতুন অবস্থায় লাইক বাড়াতে কষ্ট করতে হয়। তো আমাদের সকলের তো একটা ফেসবুক একাউন্ট রয়েছে আর ফেসবুকের মধ্যে থাকা বন্ধু গুলো যদি সরাসরি আমাদের ফেইজে কনবার্ট হয়ে যায় তাহলে কেমন হয়।মনে করুন আমার ফেসবুক একাউন্টে ৪০০০ চার হাজার বন্ধু রয়েছে এবং ১০০০ ফলোয়ার রয়েছে তাহলে আমরা যদি এটাকা কনবার্ট করে দি তাহলে আমাদের ফেইজে টোটাল লাইক হবে ৪০০০ এবং ফলোয়ার হবে ৫০০০ যা অনেক অনেক উপকারে আসে। এটা অনেকে জানেনা তাই আজকে আমি আপনাদের এই বিষয় টা দেখাব যে কিভাবে ফেসবুক একাউন্ট কে পেইজে রুপান্তর করা যায়।তো চলুন শুরু করি।

**যা যা প্রয়োজন
*মোবাইল বা কম্পিউটার ব্রাউজারে আপনার ফেসবুক একাউন্ট লগ ইন থাকতে হবে

* মোবাইল বা কম্পিউটার (মোবাইল হলে Google Chrome থেকে Desktop site করে নিতে হবে

* তার পর গুগুলে সার্চ করুন “Converting Page to profile Facebook”


* তারপর অন্য একটা পেইজে নিয়ে যাবে সেখানে একটু নিছের দিকে গেলে দেখতে পারবেন প্রথম কলামে লেখা আছে *1|Go to “Create Facebook page Based on your profile” এটাতে ক্লিক করুন।


*ক্লিক করার পর আপনি অন্য গেলে সেখানে আপনার ফেসবুক আইডির পাশে দেখতে পাবেন লেখা আছে “Get Started” এবার এখানে ক্লিক করুন।

* ক্লিক করার আপনি দেখতে পাবেন আপনার পেইজের ক্যাটাগরি দিতে বলছে সেখান থেকে আপনি কো ক্যাটাগরির পেইজ খুলতে চাচ্ছেন সেটা দিযে দিন।

*তারপর একটু নিছে গেলে লেখা আছে “Next” সেখান থেকে ৩-৪ বার “Next” টিপার পর আপনি অন্য পেইজে চলে যাবেন।

*তার পর সেখানে দেখতে পাবেন লোডিং হচ্ছে

* তারপর অন্য পেইজে নিয়ে যাবে সেখানে গেলে দেখতে পাবেন উপরে লোডিং হচ্ছে।লোডিং হতে ৫-১০ মিনিট সময় নিবে আপনি অপেক্ষা করুন তারপর কেটে দিয়ে আপনার পেইজে গিয়ে দেখুন আপনার ফেসবুক একাউন্ট এর নামে একটা পেইজ খোলা হয়েছে। সেখানে আপনার ফেসবুক আইডির ফ্রেন্ড ফলোয়ার অনুযায়ী সেখানে #Likes. এবং Following হয়ে গেছে।

আগামি তে আমি ফেসবুক ফেইজ নিয়ে আরও যা লিখব সেটা হলঃ

১| পেইজে এর নাম পরিবর্তন করার নিয়ম যা অনেক কষ্ট হয় অনেকে পারেনা।

২| পেইজের সুন্দর একটা সেটিং।

৩| বাংলাদেশে থেকে “বিকাশ” এর মাধ্যমে পোস্ট বুস্ট করার নিয়ম।

 

 

**এ্যাডমিনের উক্তি সমূহ**

আজকে এই পর্যন্তই। ধন্যবাদ আপনাকে আমাদের লেখা গুলো পড়ার জন্য। আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন আমরা প্রতিনিয়ত অনলাইন ও টেকনোলজি বিষয়ের উপরে লেখা লেখি করে থাকি।কোন অভিযোগ বা বা মন্তব্য থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন যত তাড়াতাড়ি সম্ভব আপনার উওর দেওয়ার জন্য চেষ্টা করব। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *